শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ফেসবুকে ঘোষিত গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন বিএনপির কমিটি ২৪ ঘন্টার মধ্যে স্থগিত না করলে নেতাকর্মীদের পদত্যাগের হুমকি

মো. মজিবুর রহমান রনিঃ

ফেসবুকে ঘোষিত হাজীগঞ্জ উপজেলার ৯ নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন বিএনপির নতুন আহবায়ক কমিটি আগামী ২৪ ঘন্টার মধ্যে স্থগিত না করলে গণহারে পদত্যাগের হুমকি দিয়েছে নেতাকর্মীরা।

১২ আগস্ট শুক্রবার বিকালে মালীগাঁও হাফেজিয়া মাদ্রায় এ কমিটির বিরুদ্ধে প্রতিবাদ সভা করেন। সভায় বিদায়ী কমিটির সভাপতি হাবিব উল্ল্যাহ মজুমদারসহ ঘোষিত ইউনিয়ন বিএনপির কমিটির ১৭ নেতাকর্মী গণহারে পদত্যাগের হুমকি দেন। ওই ইউনিয়নের সদ্য ঘোষিত কমিটির ৩১ জনের মধ্যে ১৭জন নেতাকর্মী কমিটি স্থগিত চেয়ে প্রতিবাদ জানিয়েছে। ইউপি নিয়ে সমন্বয়হীনতা ও একতরফা উল্লেখ করে প্রতিবাদ সভা করেছে নেতৃবৃন্দ।

উপজেলা বিএনপি কতৃক ঘোষিত ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন বিএনপির নতুন আহবায়ক কমিটির সদস্য সদস্য সচিব আলী আকবর চেয়ারম্যানকে নিয়ে আপত্তি তোলে নেতাকর্মীরা। স্থানীয় সংসদ নির্বাচনে নেতাকর্মীদের নিয়ে বিভ্রান্তি ছড়ানোকে নিয়ে দ্বন্দ্ব বাঁধে।

এ ছাড়াও ঘোষিত কমিটিতে মামলা হামলার স্বীকার নেতাকর্মীদের বাদ দিয়ে এ কমিটি মনগড়া ভাবে গঠন করা হয়েছে নেতাকর্মীদের অভিযোগ।

সভায় নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, উপজেলা বিএনপির সভাপতি মোজ্জাম্মেল হক চৌধুরী মোহন ১৫ দিন ধরে অসুস্থ্য হয়ে ঢাকার একটি হাসপাতালে আইসিওতে ভর্তি রয়েছে। সেখানে কি করে ইউনিয়ন বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছে। অর্থের বিনিময়ে পকেট কমিটি ঘোষণা করা হয়েছে বলে জানান নেতাকর্মীরা।

বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি মোজ্জাম্মেল হক মোহন চৌধুরীর পরিবারের সাথে যোগাযোগ করা হলে, তারা বলেন, দীর্ঘ ১৫দিন ধরে আইসিওতে চিকিৎসাধীন রয়েছেন। আমাদের জানামতে কোন ধরণের কমিটিতে স্বাক্ষর করেনি।

গত ২৭ জুলাই এ কমিটি অনুমোদন করেন উপজেলা কমিটি। ৩১ সদস্য বিশিষ্ট এ কমিটি বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রকাশ করা হলে তা নিয়ে নেতৃবৃন্দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

পরে তারা ৩১ সদস্য একমিটির কয়েকজন যুগ্মআহবায়কসহ ২০ জন একমিটির বিরুদ্ধে অবস্থান নেয়। তারা আগামী ২৪ ঘন্টার মধ্যে র সমাধান না করলে গনহারে পদত্যাগ করার হুমকি প্রদান করেন।

ওই কমিটির যুগ্ম আহবায়ক ও সাবেক সিনিয়র সহসভাপতি মাহবুবুল আলম বাচ্চু র সভাপতিত্বে উপজেলা যুবদলের সদস্য সচিব কাজী জসিমের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষকদলের সভাপতি আনোয়ার হোসেন, ইউনিয়ন বিএনপির সভাপতি হাবীব উল্যাহ মজুমদার, যুগ্ন আহবায়ক দেলোয়ার হোসেন, মোঃ ইব্রাহিম খলিল শেখ, আব্দুল আহাদ লেখ লিয়াকত, মোঃ এনায়েত উল্লাহ মিয়াজী, কাজী জসিম উদ্দিন, মোহাম্মদ কামরুল হাসান শেখ, মোঃ আব্দুল মান্নান, মোহাম্মদ বশির উল্লাহ, মোঃ রুস্তম আলী, মোহাম্মদ বিল্লাল হোসেন, মোঃ কামাল হোসেন, মোঃ মাহফুজুর রহমান নিপু, মুহাম্মদ মিজানউদ্দিন। এসময় বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি নেতা বসির উল্যাহ, বিল্লাল হোসেন, আনোয়ার, বিল্লাল হোসেন, মো আজিজ, আবদুল মান্নান, মাহবুবুল হক, মনির হোসেন, দেলোয়ার হোসেন, আনোযার হোসেন, যুবদল নেতা নেছার আহম্মদ চৌধুরি, নুরুল ইসলাম, জাহাঙ্গীর সর্দার, মোস্তফা সর্দার, দোয়ার হোসেন দুলাল, জামাল হোসেন। সেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল কুদ্দুসসহ সকল ওয়ার্ডের বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com